আওয়ামী লীগ দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে: ফখরুল!

বুধবার, ৩০ মার্চ, ২০১১

আওয়ামী লীগ স্বাধীনতার ইতিহাস বিকৃত করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, শুধু জিয়াউর রহমান কিংবা বিএনপির বিরুদ্ধে নয়, এখন ষড়যন্ত্র দেশের বিরুদ্ধে চলছে।

http://rtnn.net/newsimage/sec_1/subsec_2/130141431720110329.jpg

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এসব কথা বলেন।

সরকারের বিরুদ্ধে ইতিহাস বিকৃতির অভিযোগ এনে মির্জা ফখরুল বলেন, ‘একাত্তরে দেশের মানুষ জিয়ার কন্ঠে স্বাধীনতার ঘোষণা শুনেছেন। আওয়ামী লীগ এ সত্যকে মানতে চায় না। তাদের দাবি, তাদের নেতাই নাকি ঘোষণা দিয়েছেন। কিন্তু কেউ তা শোনেনি।’

কর্নেল তাহেরের বিচার প্রসঙ্গে তিনি বলেন, ৭ নভেম্বর রাতে প্রায় ৬০জন সেনা কর্মকর্তা হত্যার সঙ্গে তাহের জড়িত। আর সেনা কর্মকর্তা হত্যার বিচার করায় জিয়াউর রহমানকে এখন খুনি বলা হচ্ছে।

আওয়ামী লীগ কেবল বিরোধী দলের ওপর নির্যাতনে ব্যস্ত অভিযোগ করে বিএনপির এই সিনিয়র নেতা গোপালগঞ্জে মাহমুদুর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির তীব্র সমালোচনা করেন।

তিনি বলেন, স্বাধীনতার ৪০ বছরে মুক্তচিন্তা ও বাকস্বাধীনতা অর্জন করা যায়নি। পদে পদে মৌলিক অধিকার, মানবাধিকার ও স্বাধীনতা হরণ করা হচ্ছে। ইতিহাসকে বিকৃত করা হচ্ছে।

মুক্তিযোদ্ধা দলের সভাপতি অধ্যক্ষ সোহরাব হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, সাংগঠনিক সম্পাদক মসিউর রহমান, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এম হামিদুল্লাহ খান প্রমুখ।

0 আপনার মতামত:

একটি মন্তব্য পোস্ট করুন

এমন কোন মন্তব্য করবেন না যা রাজনীতিক বা সামাজিক ভাবে বিতর্কের সৃষ্টি করে।

Avro Keyboard - Unicode Compliant FREE Bangla Typing Softwareবাংলা লিখার সপ্টওয়্যার আভ্র ডাউনলোড করতে খানে ক্লিক করুন
 
 
 

বিশাল বাংলা

কম্পিউটার প্রতিদিন

রাজনীতি...

বিনোদন

খেলার খবর

অর্থ ও বাণিজ্য