সংবিধানে বিতর্কিত কিছু অন্তর্ভুক্ত করা হলে প্রত্যাখান: মওদুদ

শনিবার, ২ এপ্রিল, ২০১১

সংবিধান সংশোধনের নামে সরকার জাতিকে বিভ্রান্তিতে ফেলে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। সংবিধান সংশোধনের নামে বিতর্কিত কিছু অন্তর্ভুক্ত করার চেষ্টা করা হলে বিরোধীদল তা প্রত্যাখান করবে বলে জানান মওদুদ।

http://www.rtnn.net/newsimage/sec_1/subsec_2/127998997020100724.jpg

বৃহস্পতিবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বিএনপির প্রয়াত মহাসচিব কেএম ওবায়দুর রহমানের ৪র্থ মৃত্যু বার্ষিকী উপলক্ষে এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, ‘একমাত্র সংসদই আইন পরিবর্তন বা সংশোধন করতে পারে। আওয়ামী লীগ মনগড়া একটা খসড়া সংবিধান তৈরি করে সেখানে ৩১টি অনুচ্ছেদ সংযোজন করে যা খুশি তাই করছে। দেশে এখন কোনও সংবিধান নেই। আর সংবিধান না থাকলে সংসদও নেই, সরকারও নেই।’

সুপ্রিম কোর্টকে আইন পাস করার দায়িত্ব দেওয়া হয়নি মন্তব্য করে তিনি বলেন, ‘তারা (আওয়ামী লীগ) আরো ৩১ টি অনুচ্ছেদ সংবিধানে সংযোজন করার জন্য হাইকোর্টে রিভিউ করেছে।

সরকারের আড়াই বছরের শাসনে জাতি শঙ্কিত ও আতঙ্কিত উল্লেখ করে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আওয়ামী লীগ সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করার জন্য বিচার বিভাগসহ সকল প্রতিষ্ঠান ‘কন্ট্রোল’ করতে চায়।

ওবায়দুর রহমান স্মরণে তিনি বলেন, ওবায়দুর রহমান তার জীবনকে গণতন্ত্র, দেশ ও দেশের মানুষের জন্য উৎসর্গ করে গেছেন। তার আদর্শকে সামনে রেখে আমাদের এগিয়ে যেতে হবে।

কে এম ওবায়দুর রহমান স্মৃতি সংসদের সভাপতি টিএম গিয়াস উদ্দীনের সভাপতিত্বে সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, জাগপা সভাপতি শফিউল আলম প্রধানসহ প্রমূখ বক্তব্য রাখেন।

0 আপনার মতামত:

একটি মন্তব্য পোস্ট করুন

এমন কোন মন্তব্য করবেন না যা রাজনীতিক বা সামাজিক ভাবে বিতর্কের সৃষ্টি করে।

Avro Keyboard - Unicode Compliant FREE Bangla Typing Softwareবাংলা লিখার সপ্টওয়্যার আভ্র ডাউনলোড করতে খানে ক্লিক করুন
 
 
 

বিশাল বাংলা

কম্পিউটার প্রতিদিন

রাজনীতি...

বিনোদন

খেলার খবর

অর্থ ও বাণিজ্য