আজ শেষ হচ্ছে বিসিএসের ডিজিটাল মেলা

রবিবার, ১৩ মার্চ, ২০১১

বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) আয়োজনে ৯ মার্চ শুরু হওয়া বিসিএস ডিজিটাল এক্সপো-২০১১ আজ শেষ হচ্ছে। শুরু থেকেই জমজমাট এ মেলা। গতকাল সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রীর অনুষ্ঠান থাকায় মেলা শুরু হয়েছে বেলা দুইটার পর থেকে। শুরু হওয়ার অল্প কিছুক্ষণের মধ্যেই দর্শনার্থীরা এসে ভিড় করে মেলা প্রাঙ্গণে।
গতকাল মেলা ঘুরে দেখা যায়, দেখাদেখির পালা শেষ করে দর্শকেরা এখন কেনাকাটা করছে। প্রায় প্রতিটি প্রতিষ্ঠান তাদের বিভিন্ন পণ্যের ওপর নগদ মূল্যছাড় ও আকর্ষণীয় উপহার দিচ্ছে। কম্পিউটার সোর্সে ডেলের ল্যাপটপ কিনলে মিলছে নগদ দুই হাজার টাকা ছাড় ও বিনা মূল্যে বাংলা লায়নের মডেম। গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের স্টলে ব্রাদারের বিভিন্ন প্রিন্টারে ৫০০ থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে। এ ছাড়া প্রতিটি ল্যাপটপের সঙ্গে উপহার হিসেবে দিচ্ছে ইউএসবি স্পিকার ও কিউবির মডেম। স্মার্ট টেকনোলজি (বিডি) লিমিটেড বিভিন্ন ল্যাপটপে দুই হাজার টাকা ছাড় এবং উপহার হিসেবে ৪ ও ৮ গিগাবাইটের পেনড্রাইভ দিচ্ছে। এ ছাড়া রিশিত কম্পিউটারের বিভিন্ন ল্যাপটপের সঙ্গে ইন্টারনেট মডেম, পেনড্রাইভ ও অ্যান্টিভাইরাস দেওয়া হচ্ছে একদম ফ্রি। সোর্সএজ লিমিটেডে ক্রিয়েটিভ স্পিকার পাওয়া যাচ্ছে ৪০ শতাংশ ছাড়ে।
শুক্রবার বিকেলে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ক, খ ও গ বিভাগে প্রথম স্থান অধিকার করেছে ইয়াসিন ইবনে হাসান, সাদিয়া আফরিন ও রিফাহ তাসনিন। মেলার প্রবেশ টিকিটের র্যা ফেল ড্রতে বৃহস্পতিবারের বিজয়ী হয়েছেন সুজশ কান্তি ভৌমিক ও শুক্রবারের বিজয়ী নম্বর হলো ৩৪৫৩।
‘ডিজিটাল বাংলাদেশ অর্জনের পন্থা নির্ধারণ’ শীর্ষক ‘ভার্চুয়াল প্রকল্প প্রতিযোগিতা’য় সেরা তিন প্রকল্পে অংশ নিয়েছেন সাউথ ইস্ট, নর্থ সাউথ ও ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তাঁরা নিজ নিজ স্টলে তাঁদের তৈরি করা প্রকল্প প্রদর্শন করছেন। আজ বিকেলে ফ্রিল্যান্স আউটসোর্সিং নিয়ে একটি সেমিনার অনুষ্ঠিত হবে। মেলা সকাল ১০টা থেকে রাত নয়টা পর্যন্ত চলবে।

0 আপনার মতামত:

একটি মন্তব্য পোস্ট করুন

এমন কোন মন্তব্য করবেন না যা রাজনীতিক বা সামাজিক ভাবে বিতর্কের সৃষ্টি করে।

Avro Keyboard - Unicode Compliant FREE Bangla Typing Softwareবাংলা লিখার সপ্টওয়্যার আভ্র ডাউনলোড করতে খানে ক্লিক করুন
 
 
 

বিশাল বাংলা

কম্পিউটার প্রতিদিন

রাজনীতি...

বিনোদন

খেলার খবর

অর্থ ও বাণিজ্য