দেশ ক্রান্তিকাল অতিক্রম করছে: মকবুল!

শনিবার, ৯ এপ্রিল, ২০১১

দেশ ক্রান্তিকাল অতিক্রম করছে মন্তব্য করে জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ বলেছেন, সরকার নিজেদের ব্যর্থতা ঢাকতেই বিরোধী দলের ওপর অত্যাচার-নির্যাতনের পথ বেছে নিয়েছে। এ সময় আদালতের কাঁধে ভর করে সংবিধান সংশোধন জনগণ মেনে নেবে না বলে জানান তিনি।

শুক্রবার মগবাজার আল-ফালাহ মিলনায়তনে জামায়াতের জেলা আমীর সম্মেলনে মকবুল আহমাদ এসব কথা বলেন।

সংগঠনের নায়েবে আমীর অধ্যাপক একেএম নাজির আহমদ, মাওলানা মুহাম্মাদ আবদুস সুবহান, ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম, নির্বাহী পরিষদের সদস্য মাওলানা রফিকুল ইসলাম খান, মাওলানা রফিউদ্দিন আহমদ, প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপক মো. তাসনীম আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

http://rtnn.net/newsimage/sec_1/subsec_3/130226585420110408.JPG

জামায়াতের ভারপ্রাপ্ত আমীর বলেন, দেশ পরিচালনায় সরকার সম্পূর্ণ ব্যর্থ। এখন ব্যর্থতা ঢাকতেই বিরোধী দলের ওপর অত্যাচার-নির্যাতন চালাচ্ছে।

তিনি বলেন, সরকার আদালতের কাঁধে ভর দিয়ে দেশের সংবিধানে হাত দিয়েছে। আদালত যদি সংসদের কাজ করতে পারে, তাহলে সংসদ আছে কেন? আজ সংবিধান ছাড়া দেশ চলছে। ফলে দেশ অরাজকতার দিকে চলে যাচ্ছে। সরকার সংবিধান নিয়ে যা খুশি তাই করবে তা দেশের জনগণ মেনে নিতে পারে না।

মকবুল বলেন, সরকার ইসলাম বিরোধী কিছু করবে না বললেও ইসলামের সঙ্গে সাংঘর্ষিক নারীনীতি চালু, ফতোয়া বন্ধ, নারীদের হিজাব পরাকে ঐচ্ছিক বিষয় এবং ধর্মহীন শিক্ষানীতি চালু করার পায়তারা করছে।

তিনি বলেন, যুদ্ধাপরাধের ইস্যু একটি মীমাংসিত বিষয়। সাবেক প্রধানমন্ত্রী মরহুম শেখ মুজিবুর রহমান নিজেই যুদ্ধাপরাধের ইস্যুটি মীমাংসা করে গিয়েছেন। যুদ্ধাপরাধী হিসেবে চিহ্নিত পাকিস্তান সেনাবাহিনীর ১৯৫ জন অফিসারকে তিনি ত্রিদেশীয় চুক্তির বিনিময়ে ছেড়ে দিয়ে বলেছিলেন, বাঙালিরা ক্ষমা করতে জানে। তাহলে এখন আবার যুদ্ধাপরাধের বিচার কিসের?

এ সময় মকবুল আহমাদ দলের আমীর মাওলানা মতিরউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মুজাহিদ, নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ গ্রেপ্তার জামায়াতের শীর্ষ ও স্থানীয় নেতা-কর্মীদের মুক্তির দাবি পুনর্ব্যক্ত করেন।

0 আপনার মতামত:

একটি মন্তব্য পোস্ট করুন

এমন কোন মন্তব্য করবেন না যা রাজনীতিক বা সামাজিক ভাবে বিতর্কের সৃষ্টি করে।

Avro Keyboard - Unicode Compliant FREE Bangla Typing Softwareবাংলা লিখার সপ্টওয়্যার আভ্র ডাউনলোড করতে খানে ক্লিক করুন
 
 
 

বিশাল বাংলা

কম্পিউটার প্রতিদিন

রাজনীতি...

বিনোদন

খেলার খবর

অর্থ ও বাণিজ্য