চিকিৎসক না থাকলে সিভিল সার্জনকে জবাব দিতে হবে: প্রধানমন্ত্রী

বুধবার, ৩০ মার্চ, ২০১১

সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পল্লি এলাকায় চিকিত্সকদের উপস্থিতি মনিটর করতে সিভিল সার্জনদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ মঙ্গলবার ওসমানী স্মৃতি মিলনায়তনে সিভিল সার্জনদের গাড়ি এবং জেলা-উপজেলার হাসপাতালগুলোতে অ্যাম্বুলেন্স বিতরণকালে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন। অনুষ্ঠানে ৫৭ জন সিভিল সার্জনকে গাড়ি ও উপজেলা পর্যায়ে ১৭৯টি অ্যাম্বুলেন্স দেওয়া হয়। খবর: বাসস।
শেখ হাসিনা বলেন, যদি কোনো চিকিত্সক তাঁর এলাকায় না থাকেন, সিভিল সার্জনকেই তার জবাব দিতে হবে। শেখ হাসিনা বলেন, ‘এখন থেকে দেশের ৬৪টি জেলার সিভিল সার্জন উপজেলা এবং গ্রাম পর্যায়ে চিকিৎসার ব্যবস্থা প্রত্যক্ষভাবে পর্যবেক্ষণ করতে পারবেন।’
প্রধানমন্ত্রী চিকিত্সকদের উদ্দেশে বলেন, ‘আপনাদের মনে রাখতে হবে, জনগণের দেওয়া ট্যাক্সের পয়সায় আপনারা ডাক্তার হয়েছেন। তাই জনগণকেও আপনাদের কিছু দেওয়ার আছে।’ তিনি বলেন, অ্যাডহক ভিত্তিতে নিয়োগ পাওয়া কোনো চিকিত্সক গ্রামে থাকতে না চাইলে বুঝতে হবে, তাঁর চাকরির প্রয়োজন নেই। সে ক্ষেত্রে নতুন চিকিৎসক নিয়োগ দেওয়া হবে।
অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক, প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিষয়ক উপদেষ্টা মোদাচ্ছের আলী, স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুজিবুর রহমান ফকির ও ঢাকার সিভিল সার্জন জসিমউদ্দিন মণ্ডল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আমীর হোসেন। মন্ত্রী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সাংসদসহ বিপুলসংখ্যক চিকিত্সক ও সরকারি কর্মকর্তা এ সময় উপস্থিত ছিলেন।

0 আপনার মতামত:

একটি মন্তব্য পোস্ট করুন

এমন কোন মন্তব্য করবেন না যা রাজনীতিক বা সামাজিক ভাবে বিতর্কের সৃষ্টি করে।

Avro Keyboard - Unicode Compliant FREE Bangla Typing Softwareবাংলা লিখার সপ্টওয়্যার আভ্র ডাউনলোড করতে খানে ক্লিক করুন
 
 
 

বিশাল বাংলা

কম্পিউটার প্রতিদিন

রাজনীতি...

বিনোদন

খেলার খবর

অর্থ ও বাণিজ্য