আদালতকে নির্দেশ দেয়ার অধিকার নেই প্রধানমন্ত্রীর : বিএনপি !

রবিবার, ১৭ এপ্রিল, ২০১১

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ছেলে তারেক রহমান ও আরাফাত রহমান কোকোর বিচার দ্রুত সম্পন্ন করার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বিচার বিভাগের স্বাধীনতা ক্ষুন্ন করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপি নেতারা।

শনিবার বিকেলে রাজধানীর মুক্তঙ্গনে এক প্রতিবাদ সমাবেশে বিএনপি নেতার এই অভিযোগ করেন।

http://www.rtnn.net/newsimage/sec_1/subsec_2/128101961320100805.jpg

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, তারেক, কোকো হোক আর দেশের অন্য যে কোনও নাগরিক হোক, কারো বিচার নিয়েই আদালতকে নির্দেশ অধিকার প্রধানমন্ত্রীর নেই। তার এই নির্দেশ থেকে বোঝা যায়, বিচার বিভাগ স্বাধীন নয়।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশ বাংলাদেশের গণতন্ত্রকে ক্ষুণ্ন করেছে। তিনি বিচার ব্যবস্থাকে নিজের হাতে নির্মমভাবে হত্যা করছেন।’

বিএনপি নেতারা বলেন, একদিকে প্রতিহিংসামূলকভাবে বিরোধীদলকে হয়রানি আর অন্যদিকে রাজনৈতিক মামলা প্রত্যাহারের নামে অপরাধীদের ছেড়ে দিয়ে দেশকে সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত করেছে সরকার।

তাদের অভিযোগ, প্রতিহিংসার রাজনীতি চরিতার্থ করার জন্য বিরোধীদলের মামলাগুলো প্রত্যাহার না করে রাজনৈতিক মামলা প্রত্যাহারের নামে খুনি-সন্ত্রাসীদের ছেড়ে দিচ্ছে সরকার।

এদিকে, দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও তার ছোট ভাই আরাফাত রহমান কোকোর বিরুদ্ধে মামলা দ্রুত নিষ্পত্তির পদক্ষেপ নেওয়ার তাগিদ দেওয়া সম্পর্কিত প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে শনিবার সারাদেশে বিক্ষোভের কর্মসূচি পালন করে বিএনপি।

সমাবেশে জানানো হয়, একই ইস্যু নিয়ে মুক্তাঙ্গনে রবিবার যুবদল, সোমবার স্বেচ্ছাসেবক দল ও মঙ্গলবার ছাত্রদল বিক্ষোভ সমাবেশ করবে।

সমাবেশে অন্যান্যের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়া ও মির্জা আব্বাস, সহসভাপতি আবদুল্লাহ আল নোমান, সেলিমা রহমান ও রাজিয়া ফয়েজ, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান ও রুহুল কবির রিজভী আহমেদ সহ দলের অঙ্গ সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

0 আপনার মতামত:

একটি মন্তব্য পোস্ট করুন

এমন কোন মন্তব্য করবেন না যা রাজনীতিক বা সামাজিক ভাবে বিতর্কের সৃষ্টি করে।

Avro Keyboard - Unicode Compliant FREE Bangla Typing Softwareবাংলা লিখার সপ্টওয়্যার আভ্র ডাউনলোড করতে খানে ক্লিক করুন
 
 
 

বিশাল বাংলা

কম্পিউটার প্রতিদিন

রাজনীতি...

বিনোদন

খেলার খবর

অর্থ ও বাণিজ্য