‘নির্দোষ প্রমাণে ছেলেদেরকে আদালতে হাজির করুন’বললেন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম!

রবিবার, ১৭ এপ্রিল, ২০১১

সরকারের বিরুদ্ধে যতই ষড়যন্ত্র হোক না কেন, চিহ্নিত যুদ্ধাপরাধীদের বিচার আগামী এক বছরের মধ্যেই শেষ করা হবে বলে জানিয়েছেন আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষ্যে শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জনতার প্রত্যাশা অয়োজিত ‘যুদ্ধাপরাধের বিচার, বিএনপি-জামায়াত জোটের ষড়যন্ত্র’ শীর্ষক আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এক বছরের মধ্যেই আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের করা ১২ জনের তালিকার অধিকাংশের বিচার শেষ হবে দাবি করে কামরুল বলেন, খুব শিগগিরই বিচারের কাজ শুরু হবে। বিচার শুরু হলে তা দ্রুতই শেষ হবে।

বিএনপি চেয়ারপরসন বেগম খালেদা জিয়ার উদ্দেশ্যে তিনি বলেন, যদি সৎ সাহস থাকে বিদেশ থেকে ছেলেদের এনে মামলা মোকাবিলা করে আপনার ছেলেরা যে নির্দোষ তা প্রমাণ করুন।

http://www.rtnn.net/newsimage/sec_1/subsec_1/127426676420100519.jpg

আলেঅচিত ১০ ট্রাক অস্ত্র মামলা ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান অভিযুক্ত উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, এ ধরনের অন্যায়ের সঙ্গে জড়িতরা কেউই রেহাই পাবে না।

অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ নাসিম অভিযোগ করে বলেন, ’৭১- এর পরাজিত শত্রুদের বাঁচাতে বিএনপি-জামায়াত গণতন্ত্র ধ্বংসের জন্য মাঠে নেমেছে। এদের প্রতিহত করা হবে।

জনতার প্রত্যাশার আহবায়ক এমএ করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, কৃষক লীগের সহ-সভাপতি শেখ জাহাঙ্গীর আলম প্রমুখ বক্তৃতা করেন।

0 আপনার মতামত:

একটি মন্তব্য পোস্ট করুন

এমন কোন মন্তব্য করবেন না যা রাজনীতিক বা সামাজিক ভাবে বিতর্কের সৃষ্টি করে।

Avro Keyboard - Unicode Compliant FREE Bangla Typing Softwareবাংলা লিখার সপ্টওয়্যার আভ্র ডাউনলোড করতে খানে ক্লিক করুন
 
 
 

বিশাল বাংলা

কম্পিউটার প্রতিদিন

রাজনীতি...

বিনোদন

খেলার খবর

অর্থ ও বাণিজ্য