উইজডেনের বর্ষসেরা ক্রিকেটার তামিম!

শনিবার, ৯ এপ্রিল, ২০১১

‘ক্রিকেটের বাইবেল’ হিসাবে পরিচিত উইজডেন ক্রিকেটার্স অ্যালম্যানাক-এর বর্ষসেরা ক্রিকেটারের তালিকায় প্রথম বাংলাদেশি হিসেবে স্থান পেয়েছেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল।

এদিকে আজ শুক্রবার লন্ডনে উইজডেন বর্ষসেরা ক্রিকেটারদের নাম ঘোষণা করা হবে। এতে বাংলাদেশি ওপেনার তামিম ইকবালের নামও আছে।

উইজডেন ক্রিকেটার্স অ্যালম্যানাক-এর ১৪৮তম সংস্করণ বাজারে আসবে ১৪ এপ্রিল। এবার ব্যতিক্রমীভাবে তা আগেই জানিয়ে দেয়া হচ্ছে। এর আগের রাতে লর্ডসের লং রুমে নৈশভোজে আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হবে বিখ্যাত সেই হলুদ বই।

http://rtnn.net/newsimage/sec_4/subsec_11/130226326520110408.jpg

এতোদিন ‘উইজডেন ফাইভ ক্রিকেটার্স অব দ্য ইয়ার’-এর নাম ঘোষিত হয়ে আসছে। কিন্তু এবার নিয়মের ব্যত্যয় ঘটিয়ে চার বর্ষসেরা ক্রিকেটারের নাম ঘোষণা করা হচ্ছে। স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ায় পাকিস্তানের এক ক্রিকেটারকে বাদ দেয়া হয়েছে। তাই ‘ফাইভ ক্রিকেটার্স অব দ্য ইয়ার’-এর বদলে এবার ‘ফোর ক্রিকেটার্স অব দ্য ইয়ার’ ঘোষণা করা হচ্ছে।

বর্ষসেরা চার ক্রিকেটারের তালিকায় তামিম ইকবাল ছাড়া বাকি তিন জন হলেন- এউইন মরগান, জোনাথন ট্রট ও ক্রিস রিড। পাঁচজনের তালিকা থেকে বাদ পড়া পাকিস্তানি ক্রিকেটারের নাম উল্লেখ করেনি উইজডেন। তবে ধারণা করা হচ্ছে, পাকিস্তানের বাঁহাতি বোলার মোহাম্মাদ আমিরই বাদ পড়া ওই ক্রিকেটার।

গত বছর ইংল্যান্ড সফরে দৃষ্টিনন্দিত ব্যাটিংয়ের জন্য ক্রিকেট সমালোচকদের নজরে আসেন তামিম ইকবাল। সফরে সিরিজের দুই টেস্টেই ঝড়োগতিতে দুটি শতক হাঁকান। প্রথমটি ৯৪ বলে, দ্বিতীয়টি ১০০ বলে।

এদিকে উইজডেন-এর নৈশভোজে আমন্ত্রণ পেয়েও যাওয়া হচ্ছে না তামিমের। কারণ অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে খেলতে হবে তাকে। তবে ক্রিকেটের এই গৌরবে ভূষিত হতে পেরে খুশি বাংলাদেশের এই তারকা ব্যাটসম্যান।

0 আপনার মতামত:

একটি মন্তব্য পোস্ট করুন

এমন কোন মন্তব্য করবেন না যা রাজনীতিক বা সামাজিক ভাবে বিতর্কের সৃষ্টি করে।

Avro Keyboard - Unicode Compliant FREE Bangla Typing Softwareবাংলা লিখার সপ্টওয়্যার আভ্র ডাউনলোড করতে খানে ক্লিক করুন
 
 
 

বিশাল বাংলা

কম্পিউটার প্রতিদিন

রাজনীতি...

বিনোদন

খেলার খবর

অর্থ ও বাণিজ্য