কেরানীগঞ্জে বিএনপির সমাবেশে পুলিশের হামলা-গুলি, আহত ৫০!

শনিবার, ৯ এপ্রিল, ২০১১

কেরানীগঞ্জে বিএনপির কর্মী সম্মেলনে পুলিশি হামলার ঘটনায় অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়েছে। এদের মধ্যে গুলিবিদ্ধ হয়ে ঢাকা জেলা ছাত্রদল সভাপতিসহ গুরুতর আহত ১০ জনকে রাজধানীর স্কয়ার হাসপাতলে ভর্তি করা হয়েছে।

স্থানীয় বিএনপি ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার বিকালে বিএনপির পূর্বনির্ধারিত কর্মী সম্মেলনের খবর পেয়ে কেরানীগঞ্জ মডেল থানার পুলিশ ঘটনাস্থলে অবস্থান নেয়।

http://rtnn.net/newsimage/sec_1/subsec_5/130228211820110408.jpg

বিএনপি নেতা-কর্মীদের অভিযোগ, দলের যুগ্ম সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমানসহ দলীয় কর্মীরা কার্যলয়ের সামনে অবস্থান নিলে পুলিশ তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় পুলিশ টিয়ার সেল, রাবার বুলেট ও গুলি ছোড়ে।

এতে ঢাকা জেলা ছাত্রদল সভাপতি রেজাউল করিমসহ আহত হয় অন্তত ৫০ জন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে এদের মধ্যে গুরুতর ১০ জনকে রাতেই স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতদের দেখতে স্কয়ার হাসপাতালে যান আমানুল্লাহ আমানসহ বিএনপির সিনিয়র নেতারা। সেখানে আমান উল্লাহ বলেন, ‘বিএনপি নেতা-কর্মীরা সমাবেশ শেষে দলীয় কার্যালয়ের ভিতরে অবস্থান করছিল। এ সময় হঠাৎ করে পুলিশ লাঠিচার্জ, টিয়ার সেল এবং গুলি ছুড়তে থাকে। কেন গুলি ছোঁড়া হচ্ছে জানতে চাইলে পুলিশ জানায় যা করা হচ্ছে তাতে ওপরের নির্দেশ আছে।’

এ ঘটনার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে যুবদল, ছাত্রদল ও সেচ্ছাসেবক দল।

বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক ও বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমান আহতদের দেখতে স্কয়ার হাসপাতলে যান। বিএনপি নেতা-কর্মীদের ওপর হামলার তীব্র প্রতিবাদ জানান তারা।

0 আপনার মতামত:

একটি মন্তব্য পোস্ট করুন

এমন কোন মন্তব্য করবেন না যা রাজনীতিক বা সামাজিক ভাবে বিতর্কের সৃষ্টি করে।

Avro Keyboard - Unicode Compliant FREE Bangla Typing Softwareবাংলা লিখার সপ্টওয়্যার আভ্র ডাউনলোড করতে খানে ক্লিক করুন
 
 
 

বিশাল বাংলা

কম্পিউটার প্রতিদিন

রাজনীতি...

বিনোদন

খেলার খবর

অর্থ ও বাণিজ্য