রাষ্ট্রপতি ব্যবস্থা চালুর দাবি করলেন এরশাদ!

মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০১১

দেশের চলমান সমস্যা সমাধানে আবারও রাষ্ট্রপতি শাসিত শাসন ব্যবস্থা চালুর দাবি জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ।

সোমবার দলের বনানী কার্যালয়ে বিভিন্ন দলের নেতাকর্মীদের জাতীয় পার্টিতে যোগদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ দাবি জানান।

এরশাদ বলেন, ‘রাষ্ট্রপতিশাসিত এবং প্রাদেশিক পদ্ধতির সরকার ব্যবস্থা চালু হলে দেশ সুষ্ঠুভাবে পরিচালিত হবে এবং জনগণ ভালো থাকবে। তাই সংবিধান সংশোধন করে সংসদীয় পদ্ধতির পরিবর্তে আবারো রাষ্ট্রপতিশাসিত সরকার ব্যবস্থা চালু করা যেতে পারে।’

http://www.rtnn.net/newsimage/sec_1/subsec_3/127272688920100501.jpg

দেশের সমস্যার আশু কোনও সমাধান নেই দেখে মানুষ আজ হতাশ উল্লেখ করে তিনি বলেন, সমস্যা থেকে মুক্তি পেতে মানুষ আবার রাষ্ট্রপতি শাসিত সরকার ব্যবস্থা চায়।

এব্যাপারে গণভোটের দাবি জানিয়ে এরশাদ বলেন, ‘এদেশের মানুষ রাষ্ট্রপতিশাসিত এবং প্রধানমন্ত্রী শাসিত (সংসদীয় পদ্ধতির) সরকার ব্যবস্থা দেখেছে। এখন জনগণ এই দুই ব্যবস্থার মধ্যে তুলনা করে বলছে, রাষ্ট্রপতিশাসিত সরকার ব্যবস্থাই ভালো।’

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, দেশ পরিচালনায় প্রয়োজন প্রশাসনিক সংস্কার। জনদুর্ভোগ কমাতে সব সুযোগ-সুবিধা ঢাকা থেকে সারাদেশে ছড়িয়ে দিতে হবে।

অনুষ্ঠানে আওয়ামী লীগের নেতা সোমনাথ দে’র নেতৃত্বে বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ২ শতাধিক এবং মোড়েলগঞ্জের যুবদলের সভাপতি কেএম রুহুল আমিনের নেতৃত্বে যুব দলের শতাধিক নেতাকর্মী এরশাদের হাতে ফুলের তোড়া দিয়ে জাতীয় পার্টিতে যোগ দেয়।

এ সময় অন্যান্যের মধ্যে দলের সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফর আহমেদ, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, বাগেরহাট জেলার সভাপতি হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

0 আপনার মতামত:

একটি মন্তব্য পোস্ট করুন

এমন কোন মন্তব্য করবেন না যা রাজনীতিক বা সামাজিক ভাবে বিতর্কের সৃষ্টি করে।

Avro Keyboard - Unicode Compliant FREE Bangla Typing Softwareবাংলা লিখার সপ্টওয়্যার আভ্র ডাউনলোড করতে খানে ক্লিক করুন
 
 
 

বিশাল বাংলা

কম্পিউটার প্রতিদিন

রাজনীতি...

বিনোদন

খেলার খবর

অর্থ ও বাণিজ্য