সরকার বৈধ না হলে বিরোধীদলীয় নেতাও অবৈধ: প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০১১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও সর্বজনগ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে নির্বাচিত সরকারকে অবৈধ বলার কোনো সুযোগ নেই। বর্তমান সরকার অবৈধ হলে বিরোধীদলীয় নেতা ও তার দলীয় সাংসদেরা কীভাবে বৈধ হন? তাহলে কি তাঁরা অবৈধভাবে সংসদে রয়েছেন?
আজ বুধবার বিকালে জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির মুজিবুল হকের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন। স্পিকার আবদুল হামিদের সভাপতিত্বে প্রশ্নোত্তরপর্ব টেবিলে উপস্থাপিত হয়।

শেখ হাসিনা
শেখ হাসিনা

প্রধানমন্ত্রী বলেন, ‘বিরোধীদলীয় নেতা একটি নির্বাচিত গণতান্ত্রিক সরকারের ব্যাপারে যে ভাষায় কথা বলেছেন তা অগ্রহণযোগ্য, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত। তবে এ ধরনের অমার্জিত বক্তব্য ও মন্তব্য থেকে যেকোনো নেতা-নেত্রীর বিরত থাকা উচিত। ওই নির্বাচনে বিজয়ী হয়ে বিরোধীদলীয় নেতা হিসেবে তিনি বর্তমান সংসদে রয়েছেন। তাহলে আমার প্রশ্ন তিনি ও তাঁর দলীয় সংসদ সদস্যরা কি বর্তমান সংসদে অবৈধভাবে রয়েছেন? বেতন-ভাতা, গাড়ি-বাড়ি ভোগ ও বিদেশ ভ্রমণ করছেন, তাও কি অবৈধভাবে?’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জনগণের ভোটে নির্বাচিত এ সরকার অবৈধ নয়, অবৈধ ও অসাংবিধানিক ছিল জিয়াউর রহমানের ক্ষমতা দখল।
শেখ হাসিনা বলেন, যে নির্বাচনের মাধ্যমে মহাজোট সরকার ক্ষমতা গ্রহণ করেছে, তা দেশে বিদেশে সর্বমহলে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে মর্মে প্রশংসিত হয়েছে। দেশি-বিদেশি অসংখ্য পর্যবেক্ষক সেই নির্বাচন পর্যবেক্ষণ করেছেন। আর এ নির্বাচনের ব্যাপারে কোনো মহল থেকে কোনো ধরনের প্রশ্ন ওঠেনি। সর্বজনগ্রহণযোগ্য ওই নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে বর্তমান মহাজোট সরকার আইন ও সংবিধান অনুসারে জনগণের জন্য কাজ করে যাচ্ছে।
খালেদা জিয়ার প্রতি প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী আরও বলেন, রাস্তাঘাট, পুল-ব্রিজ, হাসপাতাল, কৃষকদের ১০ টাকায় ব্যাংক অ্যাকাউন্ট, সারের দাম তিন দফা হ্রাস, বিদ্যুত্ প্ল্যান্ট, গ্যাসের কূপ খনন ও গ্যাস উত্তোলন, গ্যাস পাইপলাইন স্থাপন, অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন, মাথাপিছু আয় বৃদ্ধি, কমিউনিটি ক্লিনিক ও হাসপাতাল নির্মাণ, স্কুলে বিনামূল্যে বই বিতরণ, মাধ্যমিক পর্যায়ে ইন্টারনেট সংযোগ ও কম্পিউটার প্রদান ইত্যাদি কি অবৈধ, বাতিল করবেন?

1 আপনার মতামত:

নামহীন বলেছেন...

আপনারা যখন ক্ষমতায় আছেন তখন "বৈধ আর অবৈধ" প্রশ্ন কিসের। আপনারা বৈধ নাকি অবৈধ সে প্রশ্ন থাকলো আপনার ভিবেকের কাছে।

একটি মন্তব্য পোস্ট করুন

এমন কোন মন্তব্য করবেন না যা রাজনীতিক বা সামাজিক ভাবে বিতর্কের সৃষ্টি করে।

Avro Keyboard - Unicode Compliant FREE Bangla Typing Softwareবাংলা লিখার সপ্টওয়্যার আভ্র ডাউনলোড করতে খানে ক্লিক করুন
 
 
 

বিশাল বাংলা

কম্পিউটার প্রতিদিন

রাজনীতি...

বিনোদন

খেলার খবর

অর্থ ও বাণিজ্য