অনলাইনে ভারতীয় ভিসা

রবিবার, ২০ মার্চ, ২০১১

আজ থেকে শুরু হচ্ছে ভারতীয় ভিসার অনলাইন আবেদন। এ প্রক্রিয়া শুরু হলে ভারতীয় ভিসার আবেদন শুধু অনলাইনেই করার সুযোগ থাকছে। অর্থাৎ অচিরেই অনলাইন ছাড়া আর ভারতীয় ভিসা পাওয়া যাবে না।

http://amaderitaly.com/wp-content/uploads/2010/08/indian_visa.jpg

ভারতীয় হাইকমিশন সূত্র জানিয়েছে, দেশের তিনটি ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র (ঢাকা, চট্টগ্রাম ও সিলেট) আবেদন গ্রহণ ছাড়াও তা যাচাই-বাছাই করবে। ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র (www.ivacbd.com) ও ভারতীয় হাইকমিশনের (www.hcidhaka.org) এ দুটি সাইটের মাধ্যমে সরাসরি আবেদন করা যাবে।
আবেদন করার পর প্রাপ্ত নিশ্চিত বার্তার মুদ্রিত কপি, পাসপোর্ট ও অন্য সব প্রয়োজনীয় কাগজপত্র নির্ধারিত দিনে সকাল ৮টা থেকে দুপুর ১২টার মধ্যে জমা দিতে হবে।
উল্লেখ্য, আবেদন করার পর নির্ধারিত দিনে উপস্থিত থাকতে না পারলে ওই আবেদন বাতিল বলে বিবেচিত হবে। এরইমধ্যে যারা ইটোকেন এর মাধ্যমে ভারতীয় ভিসার জন্য আবেদন করেছিলেন তারা ১৬ আগস্ট এর মধ্যে আবেদন জমা দিতে পারবেন।
ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগ এর আবেদনকারীদের আইভিএসির ঢাকার গুলশান বা মতিঝিল শাখায় আবেদন জমা দিতে হবে। সিলেট এবং চট্টগ্রাম বিভাগের আবেদনকারীদের বিভাগভিত্তিক আইভিএসি শাখায় আবেদন জমা দিতে হবে।
তবে জরুরি ভিসার প্রয়োজনে আইভিএসি গুলশান ও আইভিএসি চট্টগ্রাম শাখার মেডিকেল হেল্প ডেস্ক এর সার্বিক সহায়তা পাওয়ার ব্যবস্থা থাকছে।

0 আপনার মতামত:

একটি মন্তব্য পোস্ট করুন

এমন কোন মন্তব্য করবেন না যা রাজনীতিক বা সামাজিক ভাবে বিতর্কের সৃষ্টি করে।

Avro Keyboard - Unicode Compliant FREE Bangla Typing Softwareবাংলা লিখার সপ্টওয়্যার আভ্র ডাউনলোড করতে খানে ক্লিক করুন
 
 
 

বিশাল বাংলা

কম্পিউটার প্রতিদিন

রাজনীতি...

বিনোদন

খেলার খবর

অর্থ ও বাণিজ্য