জাতীয় চলচ্চিত্র পুরস্কার : সেরা অভিনেতা চঞ্চল-ফেরদৌস, অভিনেত্রী পপি!

মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০১১

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০০৯ এর সেরা অভিনেতা মনোনীত হয়েছেন চঞ্চল চৌধুরী ও ফেরদৌস। সাদিকা পারভিন পপি হয়েছেন সেরা অভিনেত্রী।

http://bangla.newsbnn.com/wp-content/uploads/2011/03/ch1.jpg

মঙ্গলবার এক তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়।

‘মনপুরা’ চলচ্চিত্রের প্রধান চরিত্রে অভিনয়ের জন্য চঞ্চল এবং ‘গঙ্গাযাত্রা’য় অভিনয়ের জন্য ফেরদৌস ও পপি এ পুরস্কার পাচ্ছেন।

২০০৯ সালের শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্বাচিত হয়েছে অঞ্জন চৌধুরী পিন্টু প্রযোজিত ‘মনপুরা’ এবং ‘গঙ্গাযাত্রা’র জন্য সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড হয়েছেন শ্রেষ্ঠ পরিচালক।

মোট ২৬টি ক্যাটাগরিতে ২৮জন শিল্পী ও কলা-কুশলীকে এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে। এর মধ্যে অভিনেত্রী সুলতানা জামানকে দেওয়া হচ্ছে আজীবন সম্মাননা।

‘বৃত্তের বাইরে’ চলচ্চিত্রের জন্য শহীদুল আলম সাচ্চু ‘শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা’, ‘চাঁদের মত বউ’ চলচ্চিত্রের জন্য নিপুন ‘শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী’, ‘মনপুরা’ চলচ্চিত্রের জন্য মামুনুর রশীদ ‘খল চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা’, ‘মন বসে না পড়ার টেবিলে’ চলচ্চিত্রের জন্য এটিএম শামসুজ্জামান ‘শ্রেষ্ঠ কৌতুক অভিনেতা’, ‘এবাদত’ চলচ্চিত্রের জন্য আলম খান ‘শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক, ‘আমার প্রাণের প্রিয়া’ চলচ্চিত্রের জন্য তানজিল ‘শ্রেষ্ঠ নৃত্য পরিচালক’- এর পুরস্কার পাচ্ছেন।

0 আপনার মতামত:

একটি মন্তব্য পোস্ট করুন

এমন কোন মন্তব্য করবেন না যা রাজনীতিক বা সামাজিক ভাবে বিতর্কের সৃষ্টি করে।

Avro Keyboard - Unicode Compliant FREE Bangla Typing Softwareবাংলা লিখার সপ্টওয়্যার আভ্র ডাউনলোড করতে খানে ক্লিক করুন
 
 
 

বিশাল বাংলা

কম্পিউটার প্রতিদিন

রাজনীতি...

বিনোদন

খেলার খবর

অর্থ ও বাণিজ্য