দিনব্যাপি হরতাল হলেও পুঁজিবাজার ছিলো চাঙ্গা!

মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০১১

সপ্তাহের দ্বিতীয় দিন সোমবার হরতাল থাকার পরও দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) চাঙ্গাভাবের মধ্য দিয়ে দিন শেষ করেছে। সাধারণ সূচক এক দশমিক ৩৮ শতাংশ বেড়ে দিন শেষ করে ছয় হাজার ৫৩৫ দশমিক ৮৭ পয়েন্টে দাঁড়ায়। মূল্যসূচকের সঙ্গে বেড়েছে লেনদেনও।

http://rtnn.net/newsimage/sec_6/subsec_22/129283003920101220.jpg

সোমবার ডিএসইতে দিনের শুরুতেই সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যায়, যা সারা দিনই অব্যাহত ছিল। দিন শেষে সাধারণ মূল্যসূচক ৮৮ দশমিক ৮৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ৫৩৫ দশমিক ৮৭ পয়েন্টে। লেনদেন হয়েছে মোট এক হাজার ৬০ কোটি টাকার শেয়ার, যা গতকালের চেয়ে ৩৩ কোটি টাকা বেশি।

সোমবার দিনের শুরুতে পাঁচ মিনিটের মধ্যেই ডিএসইর সাধারণ মূল্যসূচক প্রায় ৬০ পয়েন্টের মতো বেড়ে যায়। কিন্তু ১১টা ২০ মিনিটের দিকে ২২ পয়েন্টের মতো কমে যায়। তবে সূচকের নিম্নমুখী প্রবণতা বেশিক্ষণ স্থায়ী হয়নি। ১১টা ৩৫ মিনিটের দিকে সূচক আবারও ৫০ পয়েন্টর মতো বেড়ে যায়। এরপর এই ঊর্ধ্বমুখী প্রবণতা সারা দিন অব্যাহত থাকে।

ডিএসইতে আজ লেনদেন হয়েছে ২৫৭টি প্রতিষ্ঠানের শেয়ার। এর মধ্যে দাম বেড়েছে ১৫৫টির, কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে আটটি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

ডিএসইতে আজ লেনদেনে শীর্ষে থাকা ১০টি প্রতিষ্ঠান ছিল- পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস, আফতাব অটোমোবাইল, বেক্সিমকো, বেক্সটেক্স, বিএসআরএম স্টিল, বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট, যমুনা অয়েল, এনবিএল, গোল্ডেন সন ও কনফিডেন্স সিমেন্ট।

0 আপনার মতামত:

একটি মন্তব্য পোস্ট করুন

এমন কোন মন্তব্য করবেন না যা রাজনীতিক বা সামাজিক ভাবে বিতর্কের সৃষ্টি করে।

Avro Keyboard - Unicode Compliant FREE Bangla Typing Softwareবাংলা লিখার সপ্টওয়্যার আভ্র ডাউনলোড করতে খানে ক্লিক করুন
 
 
 

বিশাল বাংলা

কম্পিউটার প্রতিদিন

রাজনীতি...

বিনোদন

খেলার খবর

অর্থ ও বাণিজ্য