হরতালে রণক্ষেত্রে পরিণত হয়েছে নারায়ণগঞ্জ জেলা, অচল হয়ে পড়েছে জনজীবন!

মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০১১

দেশব্যাপী ইসলামী ঐক্যজোটের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে নারায়ণগঞ্জের জনজীবন অচল হয়ে পড়েছে। হরতাল সমর্থনে সোমবার ভোর থেকেই হাজার হাজার পিকেটার অবস্থান নেয় শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে।

http://rtnn.net/newsimage/sec_1/subsec_5/130191728420110404.jpg

লোহার রড লাঠি-সোটা নিয়ে তারা খণ্ড খণ্ড মিছিল করতে থাকে। বেলা ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবস্থানকারী পিকেটারদের হটাতে পুলিশ অ্যাকশেনে গেলে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। এ সময় পুলিশ রাবার বুলেট ও জলকামান ব্যবহার এবং লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় পিকেটারদের।

এ ঘটনায় র‌্যাবের এক এসআই, পুলিশের ২ কনস্টেবলসহ কমপক্ষে ৩৫ জন আহত হয়েছে। পুলিশ জানিয়েছে ঘটনাস্থল থেকে ৯জনকে গ্রেপ্তার করা হয়েছে।

ভোর ছয়টা থেকে চাষাঢ়া গোল চত্বর, দুই নম্বর রেল গেট, ডিআইটি ও মেট্টোহল মোড়সহ শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো দখলে নেয় পিকেটাররা। লোহার রড লাঠি-সোটা নিয়ে শহর জুড়ে তারা খণ্ড খণ্ড মিছিল করতে থাকে। রিক্সাসহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দেয়।

পিকেটাররা সকাল সাড়ে আটটায় চাষাঢ়া রেল লাইনের ওপর এবং লিংক রোডের প্রবেশ পথে বসে জিকির-আসকার শুরু করে। অপরদিকে সকাল আটটায় দুজন ঐক্যজোটকর্মী রিক্সায় করে কয়েক বান্ডিল লাঠি-সোটা নিয়ে আসলে দুই নম্বর রেল গেইট এলাকায় রিক্সাচালকসহ পুলিশ তিনজনকে গ্রেপ্তার করে।

এদিকে, সকাল নয়টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সাইন বোর্ড এলাকায় টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করে পিকেটাররা। বেলা ১১টায় পিকেটারদের হটাতে ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ থানার পুলিশ, আর্মড পুলিশ ঢাকা মেট্রোপলিটার পুলিশের রিজার্ভ ফোর্স ও র‌্যাব অংশ নেয়। পুলিশ অ্যাকশেনে গেলে হরতাল সমর্থনকারীদের সংঘর্ষ তুমুল সংঘর্ষ বাধে। শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া।

পুলিশ রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপসহ লাঠিচার্জ করে পিকেটাদের ওপর। এ সময় পুলিশ শতাধিক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে বলে জানায় প্রত্যক্ষদর্শীরা।

অপরদিকে পিকেটাররাও ইট-পাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় র‌্যাবের এক এসআই, পুলিশের ২ কনস্টেবলসহ কমপক্ষে ৩৫ জন আহত হয়। পুলিশ জানিয়েছে ঘটনাস্থল থেকে ৯জনকে গ্রেপ্তার করা হয়েছে।

0 আপনার মতামত:

একটি মন্তব্য পোস্ট করুন

এমন কোন মন্তব্য করবেন না যা রাজনীতিক বা সামাজিক ভাবে বিতর্কের সৃষ্টি করে।

Avro Keyboard - Unicode Compliant FREE Bangla Typing Softwareবাংলা লিখার সপ্টওয়্যার আভ্র ডাউনলোড করতে খানে ক্লিক করুন
 
 
 

বিশাল বাংলা

কম্পিউটার প্রতিদিন

রাজনীতি...

বিনোদন

খেলার খবর

অর্থ ও বাণিজ্য