দ্রব্যমূল্য বৃদ্ধির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ব্যবসায়ীদের প্রতি বাণিজ্যমন্ত্রীর আহ্বান

রবিবার, ২০ মার্চ, ২০১১

জিনিসপত্রের দাম বাড়ানো জন্য দায়ী ব্যবসায়ীদের বিরুদ্ধে এবার ব্যবস্থা নেয়ার জন্য ব্যবসায়ী নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী ফারুক খান।
এছাড়া ভোক্তা অধিকার রক্ষায় দরকার হলে শিগগিরই আইন সংশোধন করার কথাও জানান তিনি। পাশাপাশি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে আরো তৎপর হওয়ার পরামর্শ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী।

http://www.dailysangram.com/images/1285355777Bazar.jpg

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ সুপার মার্কেট ওনার্স অ্যাসোসিয়েশন আয়োজিত ‘ভোক্তার দায়িত্ব ও অধিকার: পরিপ্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক এক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন।

প্রসঙ্গত, টিসিবি’র হিসাবে গত এক বছরে বাজারে বেশির ভাগ জিনিসেরই দাম বেড়েছে। আর সবচেয়ে বেড়েছে চাল, তেল, চিনি আটাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের।

অভিযোগ রয়েছে, ব্যবসায়ীদের সঙ্গে দফায় দফায় বৈঠক করে বিভিন্ন পণ্যের দাম ঠিক করে দেয়ার পরও তা মানা হয় না। গোলটেবিল আলোচনায় এজন্য দায়ী করা হয় কিছু অসাধু ব্যবসায়ীদের।

আগামী ১৫ মার্চ ভোক্তা অধিকার দিবসকে সামনে রেখে আয়োজিত এ আলোচনায় বাণিজ্যমন্ত্রী বলেন, শুধু অযৌক্তিক মুনাফা করতে ব্যবসায়ীদের লাইসেন্স দেয়া হয়নি।

তিনি বলেন, ‘দ্রব্যমূল্য বৃদ্ধির সঙ্গে জড়িতদেরকে চিহ্নিত করতে হবে। যদি ব্যবসায়ী সংগঠনের মধ্যে কোনো অসাধু ব্যবসায়ী দাম বাড়িয়ে দেয় তাহলে সংগঠনের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।’

উল্লেখ্য, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের দুই বছর পূর্তি হবে এপ্রিল মাসে। তবে এ আইনের আওতায় ভোক্তাদের অভিযোগ শুনে ব্যবস্থা নিতে সরকারের গঠন করা অধিদপ্তরের কার্যক্রম নিয়ে অসন্তোষ প্রকাশ করেন বাণিজ্যমন্ত্রী।

0 আপনার মতামত:

একটি মন্তব্য পোস্ট করুন

এমন কোন মন্তব্য করবেন না যা রাজনীতিক বা সামাজিক ভাবে বিতর্কের সৃষ্টি করে।

Avro Keyboard - Unicode Compliant FREE Bangla Typing Softwareবাংলা লিখার সপ্টওয়্যার আভ্র ডাউনলোড করতে খানে ক্লিক করুন
 
 
 

বিশাল বাংলা

কম্পিউটার প্রতিদিন

রাজনীতি...

বিনোদন

খেলার খবর

অর্থ ও বাণিজ্য