নিজামী-মুজাহিদকে ‘টর্চার সেলে’ নেয়ার অভিযোগ!

রবিবার, ১৭ এপ্রিল, ২০১১

ধানমন্ডির বাড়িটিকে ‘সেফ হোম’ নাম দিয়ে জামায়াতের আমীর মতিউর রহমান নিজামী ও সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে জিজ্ঞাসাবাদের নামে ‘টর্চার সেলে’ নেয়া হচ্ছে বলে অভিযোগ করেছে দলটি।

শনিবার দুপুর ১২টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম ।

http://rtnn.net/newsimage/sec_1/subsec_3/130294619720110416.jpg

আজহারুল দাবি করেন, ‘ধানমন্ডির বাড়িটির নাম ‘সেফ হোম’ দেওয়া হলেও প্রকৃত অর্থে এটি হবে একটি টর্চার সেল। ট্রাইব্যুনালের সিদ্ধান্ত পরিবর্তনের এই ঘটনা প্রমাণ করে সরকার ট্রাইব্যুনালকে পুরোপুরি নিয়ন্ত্রণ করে নিজেদের ইচ্ছামত বিচারকার্য পরিচালনা করতে চায়’।

গত ১৩ এপ্রিল একাত্তরে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আটক জামায়াত নেতা মতিউর রহমান নিজামী ও আলী আহসান মুজাহিদকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের পরিবর্তে ধানমন্ডি ১৬ নং সড়কের ২০/এ বাড়িকে ‘সেফ হোম’ ঘোষণা দিয়ে সেখানে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

এর এক সপ্তাহ আগে একই আদালত ওই দুই আটক নেতাকে কেন্দ্রীয় কারাগারে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছিলো।

আজহারুল বলেন, তাঁর দলের আটক নেতাদের নির্যাতন করতেই ঢাকা কেন্দ্রীয় কারাগারের বদলে ধানমন্ডির একটি বাড়িতে জিজ্ঞাসাবাদের উদ্যোগ নেয়া হয়েছে। মাত্র এক সপ্তাহের ব্যবধানে সরকারের ইচ্ছা বাস্তবায়নের করতেই জায়গা বদল করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

১৯৭৩ সালের আন্তজার্তিক যুদ্ধাপরাধ আইনকে কালো আইন উল্লেখ করে তিনি বলেন, এ আইনে বিচার হলে তা হরেব মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন। সংবাদ সম্মেলনে নিজামী ও মুজাহিদের রিমান্ড বাতিল ও আটক নেতাদের নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী ১৮ এপ্রিল দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে দলের সহকারী সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান ও কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপক মো. তাসনীম আলম উপস্থিত ছিলেন।

0 আপনার মতামত:

একটি মন্তব্য পোস্ট করুন

এমন কোন মন্তব্য করবেন না যা রাজনীতিক বা সামাজিক ভাবে বিতর্কের সৃষ্টি করে।

Avro Keyboard - Unicode Compliant FREE Bangla Typing Softwareবাংলা লিখার সপ্টওয়্যার আভ্র ডাউনলোড করতে খানে ক্লিক করুন
 
 
 

বিশাল বাংলা

কম্পিউটার প্রতিদিন

রাজনীতি...

বিনোদন

খেলার খবর

অর্থ ও বাণিজ্য